Home / আন্তর্জাতিক / করোনা কে’ড়ে নিলো ৪ লাখ ৯৫ হাজার প্রাণ

করোনা কে’ড়ে নিলো ৪ লাখ ৯৫ হাজার প্রাণ

বৈশ্বিক মহামা’রি করো’নাভাইরাসে বিশ্বে মৃ’তের সংখ্যা বেড়ে ৪ লাখ ৯৫ হাজার ছাড়িয়েছে। আন্তর্জা’তিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃ’তের সংখ্যা ৪ লাখ ৯৫ হাজার ৪৩০ জন। আ’ক্রা’ন্ত হয়েছেন ৯৮ লাখ ৭৭ হাজার ৫৪৭ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৫৩ লাখ ১৮ হাজার ১১১ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভা’ইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আ’ক্রান্ত হয়েছে।আ’ক্রান্ত ও মৃ’ত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ২৫ লাখ ৪৬ হাজার ৮৪১ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৩৬১ জনের।

মৃ’তের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ল্যাতিন আ’মেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃ’ত্যু হয়েছে ৫৫ হাজার ৯৬১ জনের। আর আ’ক্রা’ন্ত হয়েছে ১২ লাখ ৭৪ হাজার ৯৭৪ জন।তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃ’তের সংখ্যা ৪৩ হাজার ৪১৪ জন।

মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯ হাজার ৩৬০ জন।এছাড়া ইতালিতে ক’রোনায় মৃ’তের সংখ্যা ৩৪ হাজার ৭০৮ জনে দাঁড়িয়েছে। আর মোট আ’ক্রা’ন্ত হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৯৬১ জন। ফ্রান্সে করো’নায় ২৯ হাজার ৭৭৮ জনের মৃত্যু ও ১ লাখ ৬২ হাজার ৯৩৬ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে ক’রোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আ’ক্রা’ন্ত হয়েছে ৮৩ হাজার ৪৬২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃ’ত্যু হয়েছে।

About admin

Check Also

বিশ্ববাজারে স্বর্ণের দাম ৯ বছরে সর্বোচ্চ

লাফিয়ে লাফিয়ে বাড়ছে স্বর্ণের দাম। ম’হামারি করো’ভাইরাসে বিশ্ব অর্থনীতি যখন বি’পর্য’স্ত তখন নিরাপদ বিনি’য়োগ হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *