Home / বাংলাদেশ / শ্রমিকদের অ’ভিযোগ শুনতে কুয়েতে নতুন উদ্যোগ

শ্রমিকদের অ’ভিযোগ শুনতে কুয়েতে নতুন উদ্যোগ

কুয়েতে শ্রমি’কদের অ’ভিযোগ শুনতে লকডাউনে থাকা অঞ্চলে নতুন অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়। শ্রম ও জনশক্তিবিষয়ক প্রতিম’ন্ত্রী মরিয়ম আল-আকিলের বরাত দিয়ে দেশটির সবকটি মিডি’য়ায় সংবা’দ প্রকাশ করা হয়েছে।

আরব টাইমসে প্রকাশিত সং’বাদে জানা যায়, ফারওয়ানিয়া ও জিলিব আল সুয়েখ লকডাউন এলাকায় লেবার অফিস খুলেছে জনশক্তি মন্ত্রণালয়। আকা’মা সমস্যা, বেতন দেরিতে দেওয়া, কিংবা না দেওয়া, সুপারভাই’জারের ঘুষ চাওয়া, ইত্যাদি বিষয়ে সরাসরি যে কোনো অভিযোগ জানাতে পারবে। সেক্ষেত্রে তাদের গোপ’নীয়তা রক্ষা করবে মন্ত্রণালয়।

শ্রম অধি’কার বাস্তবায়নের ব্যর্থতায় কোম্পানির মালিকদের সাথে শ্রমিকদের বিরোধ সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর সম্পূর্ণ লক’ডাউন অঞ্চলে জনশক্তি বিষ’য়ক জেনা’রেল অথরি’টির অফিস (লেবার) বরাদ্দ করেছে সামাজি’কবিষ’য়ক মন্ত্রী ও অর্থনৈতিক বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল-আ’কিল।

মন্ত্রী আল-আ’কিল কুয়েত নিউজ এজে’ন্সিকে বলেছেন, উপ-প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রি’পরিষদবিষয়ক প্রতিমন্ত্রী আনাস আল-সালে’হের সঙ্গে সমন্বয় একটি অফিস এবং তদন্তের সাধারণ প্রশা’সনের সাথে যুক্ত একজন অফিসারকে জিলিব আল-শুয়েখ এবং ফারওয়ানিয়া এলাকায় পাঠানো হবে।

About admin

Check Also

পরীক্ষা ছাড়াই উত্তীর্ণের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি

ম’হামারি ক’রোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের সব কার্য’ক্রম। ফলে চলতি বর্ষের শিক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *