দুবাই ও আবুধাবিতে বিমানের ফ্লাইট চালু হচ্ছে

0
4
views

বৈশ্বিক মহামারী করো’নাভাইরাসের (কোভিড-১৯) কারণে দীর্ঘ’দিন বন্ধ থাকার পর আগামী আগামী ১৩ ও ১৪ জুলাই থেকে দুবাই এবং আবু’ধাবিতে আবারও রাষ্ট্রীয় পতাকাবা’হী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়’মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করবে।

বৃহস্প’তিবার বিমান বাংলাদেশ এয়ার’লাইন্স থেকে এক বি’জ্ঞপ্তিতে একথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জুলাই থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট পরিচালনা করা হবে। আর ঢাকা-আবু’ধাবি-ঢাকা রুটে ১৪ জুলাই থেকে সপ্তাহে মঙ্গল, বুধ ও শুক্র’বার নি’য়মিত ফ্লাইট চলবে। তবে ভ্রমণ ভিসাধারীদের ক্ষেত্রে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার রিপোর্ট লাগবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ৬ জুলাই থেকে দুবাই ও আবুধাবিতে ফ্লাইট পরি’চালনার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু পরে সেই সিদ্ধান্ত স্থ’গিত করে বিমান।সংশ্লিষ্টরা বলেছেন, দেশের রাষ্ট্রীয় ক্যারি’য়ার বি’মানের এই সিদ্ধা’ন্তে দীর্ঘদিন প্রবা’সে থাকা বাংলাদেশিদের দেশে ফেরা এবং দেশে আটকা পড়া প্রবা’সীদের বিদেশে যাওয়ার পথ উন্মুক্ত হবে।

বিমান সূত্র জানায় জানা গেছে, করো’নাভাইরাসের মহা’মারীর আগে এই দুটি রুটে প্রতিদিনই ফ্লাইট ছিল। কিন্তু বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়িয়ে পড়ায় বেসামরিক বিমান চলাচল কর্তৃ’পক্ষের (বেবিচক) নিষেধা’জ্ঞার কারণে গত ৩০ মার্চ থেকে বিমানের মধ্যপ্রাচ্যের ১৭টি আন্ত’র্জাতিক রুটে ফ্লাইট বন্ধ হয়ে যায়।

গত ১৫ জুন থেকে যুক্তরা’জ্য ও কাতারে এবং পরবর্তী সময়ে আরব আমিরা’তে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। পরে ২১ জুন থেকে যুক্ত’রাজ্যের লন্ড’নে বিমানের ফ্লাইট চলাচল শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here