দুবাই-আবুধাবি রুটে বিমানের শিডিউল ঘোষণা

0
3
views

আগামী ১৩ জুলাই থেকে সংযুক্ত আরব আ’মিরাতের দুবাই ও ১৪ জুলাই থেকে আ’বুধাবি রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লা’ইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার (৯ জুলাই) এই দুই রুটের শি’ডিউল ঘোষণা করে সংস্থাটি।

বিমান সূত্র জানায়, করোনাকা’লীন ১৩ জুলাই থেকে মধ্য’প্রাচ্যের এই দুই রুটেই সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সপ্তা’হের প্রতি সোমবার, বৃহ’স্পতিবার ও শনিবার দুবাই এবং প্রতি মঙ্গ’লবার, বুধবার ও শুক্রবার আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। ভ্রমণ ও টিকিটের বি’স্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com এ পাওয়া যাবে।

আরোও পড়ুনঃ যুক্তরাষ্ট্রে স্কুল খুলতে প্রেসিডেন্ট ট্রাম্পের হুমকি
যুক্তরা’ষ্ট্রে সেপ্টে’ম্বর মাসে করো’নাভাইরাসের কারণে স্কুল খুলতে অস্বী’কৃতি জানালে সেসব স্কুল’কে অর্থ দেওয়া হবে না বলে হু’মকি দি’য়েছেন দেশটির প্রেসিডেন্ট ডো’নাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বুধবার এক টুইট বার্তায় ট্রাম্প লিখেছেন, স্কুলগুলো চালু করা ‘পরিবার ও শিশুদের জন্য গুরুত্বপূর্ণ।’ খবর বি’বিসির।

মার্কিন প্রেসি’ডেন্ট অভিযোগ করেন, বিরোধী দল ডে’মো’ক্র্যা’টরা রাজনৈতিক কারণে স্কুল বন্ধ রাখতে চায়। অপর একটি টু’ইটে তিনি রোগ নিয়ন্ত্রণ ও প্রতি’রোধ বিষয়ক কর্তৃপক্ষ সিডিসির করোনাভা’ইরাস গাইড’লাইনের সমালোচনা করে বলেন, ‘এগুলো অবাস্তব।’

ওই টুইটের কয়েক ঘণ্টা পরই হোয়া’ইট হাউসের পক্ষ থেকে জানানো হয়, সিডিসি নতুন একটি গাইডলাইন প্র’কাশ করবে। শিক্ষা খাতের শী’র্ষস্থানীয় ব্যক্তিরা প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্যের সমালো’চনা করেছে’ন। জাতীয় শিক্ষা সমিতির প্রেসিডেন্ট লিলি এসকে’লসেন গা’র্সি’য়া সিএন’এনকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প গত ৪৮ ঘণ্টায় যা কিছু বলেছেন, সেগুলোর কোনোটাই নিরাপদ ও দায়িত্বশীল বক্তব্য নয়।’

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, প্রেসি’ডেন্ট এককভাবে স্কুল’কে দে’ওয়া কেন্দ্রীয় অর্থ সাহায্য বা’তিল করতে পারেন না। বে’শিরভাগ অর্থ আসে রাজ্য সরকারের কাছ থেকে। কে’ন্দ্রী’য়ভাবে দেওয়া হয় বাড়তি কিছু সাহায্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here