ঢাকা-দুবাই রুটে বিমানের ফ্লাইট চালু ১৩ জুলাই

0
3
views

ঢাকা-দুবাই রু’টে আগামী ১৩ জুলাই থেকে বিমান বাং’লাদেশ এয়ার’লাইন্সের নিয়মিত ফ্লাইট চালু হতে যাচ্ছে। বৃহস্প’তিবার (৯ জুলাই) দুবাই ও উত্তর আ’মিরাত বিমানের রিজিওনাল ম্যা’নেজার দিলীপ কুমার চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে ১৩ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত মোট ৮টি ফ্লাই’টের সময়সূচি প্র’কাশ করা হয়েছে।

বিজ্ঞ’প্তিতে বলা হয়েছে, এসব ফ্লা’ইটে যারা দেশে ফিরবেন তাদের অবশ্যই ৬০ ঘণ্টা আগের করোনা পরীক্ষার সনদ থাকতে হবে এবং ঢাকা বিমান ব’ন্দরে পৌঁছানোর পর সন’দের মে’য়াদ ৭২ ঘণ্টার কম হলে তাকে আবারও দেশে করোনা পরীক্ষা করতে হবে।

অন্যদিকে যারা বাং’লাদেশ থেকে আমিরাতে ভ্রমণ করবেন, টিকিট নেয়ার আগে তাদের অবশ্যই দুবাই বিমান বন্দর হয়ে আসার ক্ষেত্রে জেনা’রেল ডাই’রেক্টরেট অব রে’সিডেন্সি অ্যান্ড ফরে’নার্স অ্যাফেয়ার্সের (জিডিআরএফএ) অনুমোদন লাগবে

এবং অন্যান্য বিমান বন্দর দিয়ে আ’সার ক্ষে’ত্রে আইসিএ অনুমোদন থাকতে হবে।এছাড়া অবশ্যই ৭১ ঘণ্টার মধ্যে করা করো’নাভাইরাস পরীক্ষা করার সনদ সাথে আনতে হবে। তা নাহ’লে ৭১ ঘণ্টা মেয়া’দের করোনা নেগেটিভ সনদ দুবাই বিমান বন্দরে দেখাতে হবে।

এদিকে যারা দেশ থেকে আসবেন তারা যেন আমি’রাতের সকল নিয়মকানুন মেনে আমিরাতে আসেন। কোনো ধরনের লুকোচুরি বা মিথ্যার আশ্রয় নিয়ে দেশের ভা’বমূর্তি ন’ষ্ট না করতে আমি’রাতে আগত বাংলাদেশি প্রবা’সীদের প্রতি বিশেষ অনুরোধ করেছেন বাংলাদেশ প্রেস’ক্লাব ইউএইর সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here