কুয়ালালামপুর-ঢাকা রুটে বিমানের বিশেষ ফ্লাইট চালু ১৮ জুলাই

0
3
views

মালয়েশিয়ার কুয়ালা’লামপুর থেকে ঢাকা রুটে ফ্লা’ইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ১৮ জুলাই থেকে এ রুটে বিশেষ ফ্লাইট চলাচল শুরু হবে। বৈধ ভ্রমণের দলিল সংব’লিত আগ্রহী বাং’লাদেশি যাত্রীদের বিমানের লি’ঙ্কে প্রবেশ করে নিবন্ধনের জন্য অনু’রোধ করা হয়েছে।

শুক্রবার (১০ জুলাই) মাল’য়েশিয়ায় বাংলাদেশের দূতাবাসের অফিসি’য়াল ফেসবুক পেজে দেয়া বাংলাদেশ বিমানের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে নিবন্ধনের লিঙ্কের মাধ্য’মে ভিসার একটি অনুলিপিও আপলোড করতে বলেছে বিমান কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক’রোনা মহা’মারি পরিস্থিতি সম্পর্কে যা’ত্রীদের মাল’য়েশিয়া ও বাংলাদেশ সরকারের সকল স্বাস্থ্য নির্দে’শাবলি অনুসরণ করতে হবে। ফ্লাইট নম্বর বা তারিখ, শিডিউল নিশ্চিত হওয়ার পরে আরও বিস্তারিত জানানো হবে।

ইকোনমিক ক্লা’সের জন্য টিকিটের মূল ২৮ হাজার টাকা। বিজ’নেস ক্লাসের জন্য ৪৫ হাজার টাকা। ইকো’নমিক ক্লাসের জন্য ২৫ কেজি এবং বিজনেস ক্লাসের জন্য ৩৫ কেজি মালামা’ল বহনে কোনো টাকা লাগবে না। তবে এর অ’তিরিক্ত কোনো লাগেজ অনুমোদিত নয়।

হাইকমিশন থেকে ফ্লাইট উড্ডয়নের সময়সূচি অনুসারে কোভিড-১৯ পরীক্ষার তারিখ ও সময় জানিয়ে দেয়া হবে।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হাইকমিশনের পরামর্শ অনুসারে কোভিড-১৯ পরীক্ষার ফি নির্ধারিত হাসপাতালে সরাসরি প্রদানযোগ্য হবে। কেবল নিবন্ধিত তালিকা অনু’যায়ী বিমান অফিস কুয়া’লালা’মপুরের মাধ্য’মে টিকিট দেয়া হবে।

কেউ যেন আগে’ই করোনা পরীক্ষা না করে।তবে এই ফ্লা’ইটে সা’ধারণ শ্রমিক যাতায়াত করতে পারবেন কি-না, এ বি’ষয়ে একটি দায়ি’ত্বশীল সূত্র সংশ্লিষ্ট ইমিগ্রেশন ও দূতা’বাসে যোগা’যোগ করতে হবে বলে জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here