হাসপাতাল ছেড়েছেন সৌদি বাদশা

0
2
views

পিত্তথলির সফল অ’স্ত্রো’পচার শেষে হাসপা’তাল থেকে বাড়ি ফিরে গেছেন সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ। দেশটির গ’ণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, বৃহস্পতিবার (৩০ জুলাই) রাজধানী রিয়াদের নিজ বাড়িতে ফিরে যান তিনি। এরপর ঈদুল আজহা উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম টুই’টারে সবাইকে শুভেচ্ছাবার্তা ও অভিনন্দ’নও জানিয়েছেন সৌদি বাদশা। হাসপাতাল ত্যাগের সময় তার সাথে প্রিন্স মোহাম্মদ বিন সালমান উপস্থিত ছিলেন।

এর আগে গত ২০ জুলাই স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হন সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ (৮৪)। রাজধানী রিয়াদের কিং ফয়সাল বিশেষায়িত হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পিত্তাশয়ের (গলব্লাডার) প্রদাহের কারণে সৌদি বাদশাকে হাসপাতালে নেওয়া হয়। সফল অ’স্ত্রো’পচার শেষে হাসপাতাল ছেড়েছেন তিনি।

২০১২ সাল থেকে আড়াই বছরেরও বেশি সময় ধরে তিনি দেশটির যুবরাজ ও উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে ৫০ বছরেরও বেশি সময় ধরে রিয়াদ অঞ্চ’লের গ’ভর্নর ছিলেন।

বাদশা সাল’মানের ৩৪ বছর বয়সী পুত্র যুবরাজ মোহাম্মদ বিন সালমা’নই মূলত সৌদি আরবের শাসক হিসেবে দায়িত্বপা’লন করছেন। তিনি দেশটির অর্থ’নীতিকে এর তেল নির্ভ’রতা থেকে সরিয়ে আনার লক্ষ্যে বিভিন্ন সং’স্কার’মূলক পদক্ষেপ নিয়েছেন। ইসলাম ধর্মের উৎসভূমি এই দেশটি যুক্তরাষ্ট্র ও ইস’রায়েলের সবচেয়ে ঘনিষ্ঠ মিত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here