Home / প্রবাসী নিউজ / আমিরাতে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত

আমিরাতে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশ দূতাবা’সের আয়োজনে তথ্যচিত্র প্রদর্শন, জীবন ও কর্মের উপর প্রাণবন্ত আলোচনা, পুস্পস্তবক অ’র্পণ, স্মারক চিত্র প্রদর্শন ও বিশেষ দোয়া মাহফিলের মধ্য দিয়ে পালিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী।

৮ আগস্ট বিকেল চারটায় দূতালয় প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাষ্টদূত মোহাম্মদ আবু জাফর। জাতির জনকের পরিবারের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে অনু’ষ্ঠান শুরু হয়।

এরপর রাষ্টপতি ও প্রধানমন্ত্রীর পাঠা’নো বাণী পাঠ করা হয়। রাষ্ট্রদূত বলেন, ১৯৪৭ সালের পরে বঙ্গবন্ধুর পরিবার বাঙালি জাতির লাইট হাউজ হয়ে উঠেছিল। শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে ওঠার পেছনে অনুপ্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

তিনি বলেন, বাঙালি জাতির অধিকার আদায়ের সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধুর যোগ্য ও বিশ্বাস্ত সহচর এবং নারী মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য কারিগর। দেশ ও জাতির জন্য তার অপরিসীম ত্যাগ অসামান্য অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তার রু’হের মা’গফিরাত কামনা করেন। তিনি বঙ্গমাতার জীবনী নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে সকলের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় বাংলাদেশ বিমানের আঞ্চলিক পরিচালক নিধান চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল হাই, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শওকাত আকবর, বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, আশিশ বড়ুয়া প্রমুখ আলোচনা করেন।

About admin

Check Also

আজ টোকেন না পাওয়া প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলো সৌদি এয়ারলাইন্স

করোনার কারণে আটকেপড়া বাংলাদেশি প্রবাসী’রা আবার সৌদি আরবে তাদের ক’র্মস্থলে ফিরে যাচ্ছেন। কয়েকদিন ধরে ইকামা-ভিসা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *