Home / আন্তর্জাতিক / আমিরাতের সহায়তায় ১৫ বছর পর পরিবারের দেখা

আমিরাতের সহায়তায় ১৫ বছর পর পরিবারের দেখা

সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের সহায়তায় ইয়েমেনের একটি ইহুদি পরিবার বিচ্ছিন্ন হওয়ার ১৫ বছর পর স্বজ’নদের ফিরে পেয়েছে। পরিবারের একে অ’পরের সঙ্গে সাক্ষাৎ হয়নি কয়েক দশক পর্যন্ত। স্বজনদের কেউ কেউ আরব আমিরাতে এবং অন্যরা লন্ডনে বসবাস করেন। প্রকাশিত ভিডিও তে দেখা যায়, পরিবারে’র সদস্যদের মধ্যে বিরাজ করছে আনন্দ-উচ্ছ্বাস।

পরিবারের একজন সদস্য বলেন, ‘এটা শুধু বিস্ময়কর ব্যাপার নয়; বরং একটি অসম্ভব স্বপ্ন। আপনজনদের সঙ্গে একত্রিত হও’য়ার সুযোগ করে দেওয়ায় সংযুক্ত আরব আমিরাতের প্রতি আমরা কৃতজ্ঞ। তারা মানবিক ও ধর্মীয় সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।’পরিবারের প্রধান বলেন, ‘মনে হচ্ছে আজ যেন আমার নতুন জন্ম হলো।

আমি আমার সন্তান ও নাতিদের সাক্ষাৎ পেয়ে আ’নন্দিত।‘ যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের পৃষ্ঠপো’ষকতায় কাজ করছে আরব আমিরাত। ইয়েমেনের অসহায় ও শঙ্কটাপন্ন মানুষের সহায়তায় আরব আমিরাত প্রতি বছর বিলিয়ন দিরহাম ব্যয় করছে। সূত্র : দি ন্যাশনাল

আরোও পড়ুনঃ ‘করোনা বু’লেটিন’ বন্ধ হচ্ছে বুধবার
করোনাভাইরাস সংক্রা’ন্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বু’লেটিন বন্ধ হতে যাচ্ছে। বুধবার (১২ আগস্ট) থেকে দুপুর আড়াইটায় নিয়মিত এই বুলেটিন আর হবে না। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর আ’ড়াইটায় শেষ স্বাস্থ্য বুলেটিন পরিবেশন করা হবে অনলাইনে। বুধবার থেকে গণমাধ্যমের কাছে প্রেস রিলিজ আকারে করোনা বিষয়ক আপডেট পাঠানো হবে। তবে হঠাৎ কেন এই সিদ্ধান্ত আসলো সেই কোনো তথ্য এখনো পাওয়া যায়নি।

গত ফেব্রু’য়ারি মাসের প্রথম সপ্তাহে করো’না’ভাইরাস ইস্যুতে প্রথম ব্রিফিং আয়োজন করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষ’ণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠা’নটির পরিচা’লক অধ্যাপক ডা. মী’রজাদী সেব্রিনা ফ্লোরা নিজেই ব্রি’ফিং করতেন। পরে আইই’ডিসিআরের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরও সরাসরি ব্রিফিংয়ে যুক্ত হয়। মার্চের শেষের দিকে ডা. ফ্লোরার পরিবর্তে নিয়মিত ব্রিফিং পরিচালনা করতে থা’কেন অধিদপ্ত’রের এমআ’ইএস বিভাগের পরিচালক ডা. হাবিবুর রহমান।

বিকেল ৩টায় এই ব্রিফিং অ’নুষ্ঠিত হলেও পরে দুপুর আ’ড়াইটায় ব্রিফিং’য়ের সময় চূড়ান্ত করে দেয় অধিদপ্তর। এরপর স্বাস্থ্যঝুঁকি বিবেচ’নায় নিয়ে অনলাইনে ব্রি’ফিং পরিচাল’নার সিদ্ধা’ন্ত নেয় স্বাস্থ্য’ অধিদপ্তর। ওই সময় সাংবাদি’করা জুম প্ল্যাটফর্মে যুক্ত হয়ে ব্রিফিংয়ে প্রশ্নোত্তর পর্বে অংশ নেওয়ার সুযোগ পেতেন।

এপ্রিলের দ্বিতী’য় সপ্তাহে এসে সাংবা’দিকদের যুক্ত হওয়ার পর্বটি বাদ দিয়ে ‘ব্রি’ফিং’কে ‘বুলেটিন’ আকারে উপস্থাপন করতে শুরু করে অধিদপ্তর। স্বাস্থ্য বুলেটিনে নিয়মিত’ভাবে তথ্য উপস্থাপন করতেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা’পরিচালক অধ্যা’পক ডা নাসিমা সুলতানা।

About admin

Check Also

কোনো বাধা ছাড়াই ওমান যেতে পারবেন প্রবাসীরা: পররাষ্ট্রমন্ত্রী

করোনার কারণে দীর্ঘদিন ধরে দেশে আটকে থাকা প্রবাসীরা কোনো ধরনের বাধা ছাড়াই আগামী ১ অক্টোবর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *