Home / আন্তর্জাতিক / কাতার এয়ারওয়েজে ভ্রমণে বাংলাদেশিদের করোনা সনদ বাধ্যতামূলক

কাতার এয়ারওয়েজে ভ্রমণে বাংলাদেশিদের করোনা সনদ বাধ্যতামূলক

বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের যাত্রীদের জন্য নতুন নির্দে’শনা দিয়েছে কাতার এয়া’রওয়েজ। ১৩ আগস্ট থেকে এ নির্দেশনা কার্যকর করা হবে।মঙ্গলবার (১১ আগস্ট) কাতার এয়ারওয়েজের টিকিট কেনা যাত্রীদের এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানব’ন্দরকে যাত্রীদের জন্য জারি করা নতুন এ নির্দেশনার বিষয়টি জানানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, কাতার এয়ারও’য়েজ ১৩ আগস্ট থেকে দো’হাগামী সব যাত্রীর জন্য কোভিড-১৯ পরীক্ষার সনদ নিয়ে আ’সা বাধ্য’তামূলক করা হয়েছে। তবে ১২ বছরের কম বয়সী শিশুরা পরিবারের সদস্য’দের সাথে ভ্রমণ করলে তাদের কোভিড-১৯ সনদ লাগবে না।

যাত্রার ৭২ ঘণ্টা বা তার কম সময় বাকি থাকতে ন’মুনা দিয়ে কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে।বিমা’নবন্দর স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কা’তারে ভ্রমণের আগে যাত্রীদের নির্দিষ্ট ১৪টি জেলার যেকোনো এক’টির সিভিল সার্জন নি’র্ধারিত স্থানে যাত্রা সময়ের ৪৮ থেকে ৭২ ঘণ্টা সময় বাকি থাকতে নমুনা প্রদান করে করোনা পরীক্ষা করাতে হবে।

প্রতিটি ফ্লাইটের দিন বিমানবন্দরের বহিগর্মন টার্মিনালের হেলথ ডে’স্কে কর্মরত কর্মীরা কাতার এয়ারওয়েজের যাত্রীদের নিয়ে আসা করোনা সনদ অনলাইনে যাচাই করে দেবেন। নির্দেশনাটি বাংলাদেশ ছাড়াও ব্রাজিল, ইরান, ইরাক, পা’কিস্তান, ফিলিপাইন ও শ্রীলংকার নাগরিকদের ক্ষেত্রে প্রযোজ্য।

আরোও নিউজঃ কাতারে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসীর মৃ’ত্যু, জানা গে’ছে পরিচয়
কাতারে সড়ক দু’র্ঘট’নায় হোসাইন আহমেদ জুয়েল (৩০) না’মের এক বাং’লাদেশি যুবকের মৃ’ত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (৯ আগস্ট) সন্ধ্যায় তিনি মা’রা যান। জুয়েলের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৌ’র শহরের জয়পাশা এলাকায়। কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের বাসিন্দা ও জুয়েলের শ্বশুর জয়নাল আবেদিন সোমবার (১০ আগস্ট) এতথ্য নিশ্চিত করেন।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, জুয়েল কাতারে একটি বেসর’কারি প্রতিষ্ঠানে কাজ করতেন। ৬ আগস্ট পিকআপ ভ্যানে করে কর্মস্থলে যাওয়ার সময় কাতারের আলকুর এলাকায় গাড়ি থেকে ছি’টকে সড়কে পড়ে যান। এতে মাথা’য় আ’ঘা’ত পান।

পরে স্থানীয় একটি হাসপাতালের নেওয়ার পর সেখানে নিবিড় পরি’চর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান।জুয়েলের শ্বশুর জয়নাল আবেদিন বলেন, তার জামাইয়ের লা’শ দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

About admin

Check Also

সিঙ্গাপুরে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে আরো বেশি লোককে কর্মক্ষেত্রে ফেরার অনুমতি দেওয়া হবে৷

বুধবার (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্যমন্ত্রী গ্যান কিম ইয়ং বলেছেন, “নিরাপদ দূর’ত্বের বি’ধিমালাগুলো সহজ করা হবে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *