Home / আন্তর্জাতিক / সম্পূর্ণ বিনা লাভে ওমান থেকে বিশেষ ফ্লাইটের ঘোষণা দিলেন আব্দুল মান্নান

সম্পূর্ণ বিনা লাভে ওমান থেকে বিশেষ ফ্লাইটের ঘোষণা দিলেন আব্দুল মান্নান

মহা’মারী করোনা প্রা’দুর্ভাবে চাকরি হারিয়ে অথবা নানা সমস্যায় যেসব প্রবাসী ওমান থেকে দেশে আসতে চান, তাদের জন্য সম্পূর্ণ অলাভজনক ও সেবামূলক কাজের জন্য ব্যক্তিগত খরচে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার ঘোষণা দেন ওমানের বিশিষ্ট ব্যবসায়ী কিং জালান কোম্পা’নির চেয়া’রম্যান আব্দুল মান্নান।

গতকাল (সোমবার) প্রবাস টাইমের লাইভে এসে তিনি এই ঘোষণা দেন। আব্দুল মান্না’ন বলেন, বর্তমান এই সংকটময় মুহূর্তে ওমান প্রবাসীদের সবচেয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে বিশেষ ফ্লাইট নিয়ে। ফ্লাইট আছে তো টিকেট না, আবার টিকেট আছে তো তার দাম আকাশচুম্বী। প্রথমদিকে ওমান থেকে বাংলাদেশের বিশেষ ফ্লাইটের টিকেটের মূল্য ১২০ রিয়াল ( ২৬৪০০ টাকা) হলেও এখন তা দাম বেড়ে ২২০ রিয়ালে (৪৮,৪০০) বিক্রি হচ্ছে।

টিকেটের দাম এমন বৃদ্ধির পিছনে মান্নান বলেন, মূলত এই ফ্লাইট গুলো পরি’চালনা করছেন অধিকাংশই ইন্ডিয়ান এবং পাকিস্তানীরা। যে কারণে ফ্লাইটগুলো এখন শতভাগ কমার্শিয়াল হয়ে গেছে। অপরদিকে একটা টিকেট কয়েকহাত পেরিয়ে এরপর যাত্রীর কাছে পৌঁছায়। এইস’ব কারণে টিকেটের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

মান্নান আরো বলেন, ওমানের বাংলাদেশ দূতাবাস যদি অনুমতি দেয়, তাহলে একটা চার্টার ফ্লাইট ব্যবস্থা করতে যত খরচ হয়, সব আমি বিনিয়োগ করবো। এতে শুধুমাত্র যাত্রীদের থেকে টিকেটের মূল্য নেওয়া হবে। কোনো ধরনের প্রফিট নেওয়া হবেনা। সম্পূর্ণ মানব’তার সেবায় এই কাজটি আমি পরিচালনা করতে চাই। সেক্ষেত্রে দূতাবাস থেকে অনুমোদনের ব্যবস্থা করলে একটা বিমান ভাড়া করতে যত’টাকা লাগে, সব আমি একাই দিবো। এতে আমাকে কোনো ধরনের লাভ দিতে হবেনা।

এ সময় লাইভের আরেক অতিথি চট্টগ্রাম সমিতি ওমানের উপদেষ্টা এবং কমি’উনিটি নেতা জবলুল আনোয়ার বাদল বলেন, এই বিশেষ ফ্লাইটের টিকেটের মূল্য নিয়ে ট্রাভেল এজেন্সি গুলোতে একটা অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়েছে ওমানে। টিকেটের মূল্য লাফিয়ে লাফিয়ে বাড়লেও এর লাগাম টেনে ধরতে সংশ্লিষ্টরা কেউ কাজ করছেনা।

এমতাবস্থায় আব্দুল মান্নান সাহেবের এমন প্রস্তাব অত্যন্ত সময়ো’পযোগী এবং খুবই প্রশংসনীয় একটা উদ্যোগ। তার এমন মহানুভব’তার কথা ওমান প্রবাসীরা আজীবন মনে রাখবে। এই মুহূর্তে দূতাবাস থেকে যদি ফ্লাইটের অনুমতির ব্যব’স্থা করা হয়, তাহলে আমি মনে করি ওমান প্রবাসীদের ফ্লাইট সমস্যা’র সমাধান হয়ে যাবে। সেইসাথে আব্দুল মান্নানের এই উদ্যোগকে সফল করার জন্য বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমা’ন এবং চট্টগ্রাম সমিতি ওমানকে এগিয়ে আসার আহ্বান জানান বাদল।

About admin

Check Also

সিঙ্গাপুরে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে আরো বেশি লোককে কর্মক্ষেত্রে ফেরার অনুমতি দেওয়া হবে৷

বুধবার (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্যমন্ত্রী গ্যান কিম ইয়ং বলেছেন, “নিরাপদ দূর’ত্বের বি’ধিমালাগুলো সহজ করা হবে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *