Home / News / করোনাভাইরাস বিশ্ব আপডেট

করোনাভাইরাস বিশ্ব আপডেট

বিশ্বে একদিনে করোনায় নতুন করে মৃ’ত্যু হয়েছে ৭ হাজার ২৯৯ জনের এবং একই সময়ে আ’ক্রা’ন্ত হয়েছেন ৫ লাখ ২ হাজার ৩৩৫ জন।করো’নাভাইরাসে আ’ক্রান্তদের সংখ্যা ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, সোমবার (৩০ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ৬ কোটি ৩০ লাখ ৫৯ হাজার ৩৫৬ জন এবং মৃ’ত্যু হয়েছে ১৪ লাখ ৬৪ হাজার ৮৪৫ জনের।

সুস্থ হয়েছেন ৪ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ৯২৯ জন। করো’নায় এখন পর্যন্ত সংক্র’মণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সং’ক্র’মিত হয়েছেন ১ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৪০৪ জন। মৃ’ত্যু হয়েছে ২ লাখ ৭৩ হাজার ৭২ জনের।

সংক্রমণে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আ’ক্রা’ন্ত হয়েছেন ৯৪ লাখ ৩২ হাজার ৭৫ জন এবং মা’রা গেছে এক লাখ ৩৭ হাজার ১৭৭ জন। সংক্রমণে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ১৪ হাজারের বেশি মানুষ সংক্র’মিত হয়েছেন।

মৃত্যু হয়েছে ১ লাখ ৭২ হাজার ৮৪৮ জনের। সংক্র’মণে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করো’নায় সংক্র’মণের সংখ্যা ২২ লাখ ৬৯ হাজার ৩১৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৫২৭ জনের।সংক্র’মণে পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করো’নায় সংক্র’মিত হয়েছেন ২২ লাখ ১৮ হাজার ৪৮৩ জন।

এর মধ্যে মা’রা গেছেন ৫৩ হাজার ৩২৫ জন। এদিকে বাংলাদেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৮০ জন। এ ছাড়া করো’নাভাইরাস মোট শনাক্ত হলো ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জন।গত বছরের ডি’সেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উ’হান থেকে করো’নাভাইরাস সংক্র’মণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Check Also

যে কারণে পাকিস্তানের উড়োজাহাজ আটকে রাখল মালয়েশিয়া

পাকিস্তানের একটি উড়োজাহাজ আটকে দিয়েছে মালয়েশিয়া। উড়োজাহাজটির ইজারাসংক্রান্ত একটি মামলা যুক্তরাজ্যের আদালতে চলমান থাকায় বোয়িং-৭৭৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *