Home / News / সৌদিতে আজকের করোনাভা’ইরাস আপডেট

সৌদিতে আজকের করোনাভা’ইরাস আপডেট

সৌদি আরবে ক’রো’নার আ”ক্র”মনে”র সংখ্যা বিগত মাস গুলোর চেয়ে কিছুটা স’স্থি’র থাকলেও এখন আবার বাড়ছে । সৌদিতে ক’রো’নায় আজ ৩০/১১/২০২০ ইং তারিখে নতুন আক্রান্তের সংখ্যা ২৩২ জন।আজ সৌদি আরবে ক”রোনা থেকে সুস্থ হয়েছে ৩৯৩ জন। এদিকে আজ এই করোনায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুর সংখ্যা ১২ জন।

এই পর্যন্ত সৌদিতে সর্বমোট আ”ক্রা’ন্তের সংখ্যা ৩,৪৬,৮০২ জন, এর মাঝে সর্ব”মোট মৃ’ত্যুর সংখ্যা ৫,৮৯৬ জন এবং এই পর্যন্ত সর্ব’মোট সুস্থের সংখ্যা দাড়ায় ৩,৪৬,৮০২ জন।
আরোও পড়ুনঃ করো’নাকালে ভ্রমণে নি’রাপদ দেশের তা’লিকায় সৌদি আরব
ক’রো’না মহা’মারি’র সময় ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে নিরা’পদ দেশের তালিকায় স্থান করে নিয়েছে সৌদি আরব।ভ্র’মণপিপাসুদের সেবা দেওয়া ইয়েগো ট্রাভেল ব্লগ ওয়েবসাইট করোনাকালে ভ্রমণের সবচেয়ে নিরাপদ দেশের তা’লিকা করে। এতে মধ্যপ্রা’চ্যের একমাত্র দেশে হি’সেবে ষষ্ঠ স্থান অধিকার করে সৌদি আরব।

ইউরোপীয় ইউনিয়নভূক্ত দেশগুলোর ভ্রমণ নির্দেশনা পালনের ওপর ভিত্তি করে এ তালিকার শ্রেণিবিন্যাস তৈরি করা হয়। মহামারি নিয়ন্ত্রণে দেশের ভূমিকা, দীর্ঘ সময়ে মহামারি নিয়ন্ত্রণের পরিসংখ্যান, চিকিৎসা ব্যবস্থার সাফল্য, নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিআর)-এর পর্যাপ্ততা ও স্বাস্থ্যকর্মীদের মেডিকেল দক্ষতার ওপর ভিত্তি করে এ তালিকা প্রস্তুত করা হয়।

করোনা মহামারিকালে ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে ‘নিরাপদ দেশ হিসেবে তালিকার শীর্ষে স্থান করে নেয় অস্ট্রেলিয়া। অতঃপর নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, জাম্বিয়া, কিউবা ও সৌদি আরব। সৌদি আরবে দেড় মিলিয়নের বেশি করোনা পরীক্ষা করা হয়।

গতকাল শনিবারের তথ্য মতে সৌদি আরবে করোনা সনাক্ত হয় ৩৫ লাখ ছয় হাজার ৯১১জন। সুস্থ হয় ৩৪ লাখ ছয় হাজার ২৩জন। মারা যায় পাঁচ হাজার ৮৭০জন। বর্তমানে করোনায় আক্রান্ত আছে প্রায় পাঁচ হাজার। প্রতি মি’লিয়নে ৮.৮ করোনা সনাক্তের কথা জানা যায়।
সূত্র : সৌদি গেজেট

Check Also

যে কারণে পাকিস্তানের উড়োজাহাজ আটকে রাখল মালয়েশিয়া

পাকিস্তানের একটি উড়োজাহাজ আটকে দিয়েছে মালয়েশিয়া। উড়োজাহাজটির ইজারাসংক্রান্ত একটি মামলা যুক্তরাজ্যের আদালতে চলমান থাকায় বোয়িং-৭৭৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *